উল্টো জাতীয় পতাকা তুললেন শ্রমিক সংগঠনের কর্মীরা : সংবাদমাধ‍্যমের নজরে আসতেই ঘটলো পরিবর্তন

15th August 2020 6:43 pm বাঁকুড়া
উল্টো জাতীয় পতাকা তুললেন শ্রমিক সংগঠনের কর্মীরা : সংবাদমাধ‍্যমের নজরে আসতেই ঘটলো পরিবর্তন


দেবব্রত মন্ডল ও তৌসিফ আহমেদ ( বাঁকুড়া ) :  ৭৪ তম স্বাধীনতা দিবসের সকালে উল্টো করে জাতীয় পতাকা উত্তোলন করা হলো। আর এই ছবি বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত মাচানতলায়। দীর্ঘক্ষণ এভাবে পতাকা উড়লেও হুঁশ ফেরেনি ঐ পতাকা উত্তোলনকারী আইএনটিইউসি সমর্থিত বাঁকুড়া টোটো ওনার্স এণ্ড ড্রাইভার্স অ্যাসোসিয়েশনের। পরে বিষয়টি সংবাদমাধ্যমের নজরে আসায় সংগঠনের পদাধিকারিরা নিজেদের ভুল স্বীকার করে নেন।
একইসঙ্গে বাঁকুড়া জেলার ইন্দাস এ একটি লরিতে ঊল্টো পতাকা লাগাতে দেখা গেল আমাদের ক্যামেরা শুরু হতেই তিনিও মেনে নিলেন তার ভুলের কথা । তৎক্ষণাৎ পতাকাটি খুলে সোজা করে লাগান তিনি । অপরদিকে ইন্দাস এরই এক ব্যক্তিকে দেখা গেল জাতীয় পতাকা অবমাননা করে সেই জাতীয় পতাকার মাস্ক পরে ঘুরে বেড়াতে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে একটি দোকানের নাম নেন তিনি যেখানে দেদার বিক্রি হচ্ছে ভারতীয় জাতীয় পতাকা আঁকা মাস্ক ।  আজ ৭৪  তম স্বাধীনতার প্রাক্কালে এই ধরনের ঘটনা তে আজ আমরা লজ্জিত ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।